মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৬ পূর্বাহ্ন

পীরগাছায় শত্রুতার বলি হল প্রবাসীর কলাবাগান

পীরগাছায় শত্রুতার বলি হল প্রবাসীর কলাবাগান

পীরগাছা (রংপুর) প্রতিনিধি:

রংপুরের পীরগাছায় রাতের আঁধারে প্রবাসী এক কৃষকের কলা বাগানের সমস্ত কলা কেটে সাঁবাড় করেছে দূর্বৃত্তরা। এতে ওই কৃষকের প্রায় লক্ষাধিক টাকার ক্ষতিসাধন হয়েছে।

 

 

উপজেলার অনন্তরাম রাজবাড়ী সংলগ্ন এলাকার ওই কলা বাগানে শুক্রবার (২৩ আগস্ট) রাতে যে কোন সময় দূর্বৃত্তরা এ ঘটনা ঘটিয়ে থাকতে পারেন বলে জানান স্থানীয়রা। ক্ষতিগ্রস্ত ওই কৃষকের নাম মো. নাসির হোসেন। তিনি অনন্তরাম মাছুয়াপাড়া গ্রামের ইসমাঈল হোসেনের ছেলে৷ নাসির হোসেন প্রায় ২০-২৫ বছর ধরে জীবিকার তাগিদে সৌদিআরবে রয়েছেন।

 

 

বাড়ি করার জন্য কেনা জমিতে বাউন্ডারি দিয়ে আপাতত সেখানে কেয়ার টেকার রেখে তিনি কলাসহ বিভিন্ন ধরনের চাষাবাদ করে আসছেন। সরেজমিনে শনিবার (২৪ আগস্ট) বিকেলে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, শত শত কলাগাছের কর্তনকৃত কাদিগুলো মাটিতে পড়ে আছে। যেগুলো আর কিছুদিন পরে বিক্রির উপযুক্ত হতো। এ সময় ক্ষতিগ্রস্ত কৃষকের প্রতিনিধি কেয়ারটেকার মেরাজুল ইসলাম জানান, তিনি দীর্ঘদিন থেকে নাসির হোসেনের কলা বাগানের দেখাশুনা ও পরিচর্যার কাজ করছেন।

 

শনিবার (২৪ আগস্ট) সকালে এসে দেখেন সমস্ত কলা গাছের কাদিগুলো কেটে মাটিতে ফেলে রাখা হয়েছে। শুধু কলাই নয় সেখানে কিছু মালটা, লেবুসহ বিভিন্ন গাছ ছিল সেগুলোও দূর্বৃত্তরা কেটে নষ্ট করেছে। স্থানীয়রা জানান, নাসির হোসেন দীর্ঘদিন ধরে প্রবাসে থাকেন। তার সাথে কারও শত্রুতার কথা তারা শোনেননি। তবে ঘটনা দেখে মনে হচ্ছে এটা শত্রুতামূলক করা হয়েছে। যারা তার এই ক্ষতি করেছেন তারা অত্যন্ত নেক্কারজনক কাজ করেছেন। তারা এই ঘটনার তীব্র নিন্দা জানান। তারা আরও বলেন, মানুষের সাথে মানুষের শত্রুতা থাকতেই পারে। তাই বলে গাছের সাথে শত্রুতা। যারা এই অন্যায় করেছে তাদেরকে চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান তারা। যাতে করে ভবিষ্যতে কেউ এ ধরনের কাজ করার সাহস না পায়।

 

 

পীরগাছা থানার ওসি (তদন্ত) মো. নাহিদ হোসেন বলেন, এ বিষয়ে তারা কোন অভিযোগ পাননি। অভিযোগ পেলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT